সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৯:৩৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
হত্যা চেষ্টা মামলার আসামী নিশির সাথে কেন্দ্রীয় ছাত্রলীগের সেক্রেটারি লেখকের অনৈতিক সম্পর্কের অভিযোগ পিরোজপুর পৌরসভা নির্বাচনে ৫নং ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী আরিফ হোসেন মনু পিরোজপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন নাজিরপুরে গাঁজাসহ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে ডিবি বিজয় দিবসে পিরোজপুরের কলাখালীতে ফ্রী মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত পিরোজপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিদ্যালয়ের সম্পত্তি দখলের অভিযোগ করোনা প্রতিরোধে পিরোজপুরে ছাত্র ইউনিয়নের মাস্ক ও লিফলেট বিতরণ পিরোজপুর টোনা ইউনিয়ন আ’লীগের কমিটি গঠন : হারুন খান সভাপতি মাসুম খান সম্পাদক পিরোজপুরে শহীদ নূর হোসেন দিবসে ছাত্র ইউনিয়নের শ্রদ্ধা পিরোজপুরের স্বরুপকাঠী বন্দর বিধ্বস্ত দিবসের সমাবেশে ছাত্র ইউনিয়নের সংহতি

পিরোজপুরের স্বরুপকাঠী বন্দর বিধ্বস্ত দিবসের সমাবেশে ছাত্র ইউনিয়নের সংহতি

শহিদুল ইসলাম,স্বরুপকাঠী প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ৮ নভেম্বর, ২০২০
  • ৪২৬ জন দেখেছেন

৮ ই নভেম্বর পিরোজপুর জেলার স্বরূপকাঠির বন্দর বিধ্বস্ত দিবস। এ দিবসটি উপলক্ষে বরছাকাঠী বধ্যভূমি সংরক্ষণ পরিষদ’র আয়োজনে আজ বিকাল তিন টায় বরছাকাঠি বদ্ধভূমিতে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। উক্ত সমাবেশে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি, ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন সামাজিক,সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন সংহতি জানিয়ে বক্তব্য রাখে।

এসময় উপস্থিত ছিলেন,উপজেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড হুমায়ূন কবির,জেলা ছাত্র ইউনিয়নের সহ-সভাপতি শাহেদ মাহমুদ,সহ সাধারণ সম্পাদক অনুপ সূতার,স্বরূপকাঠি উপজেলা কমিটির সাবেক সভাপতি শহীদুল ইসলাম,সাবেক সভাপতি জাছিয়াল কবির অপু,বর্তমান উপজেলা সংসদের সাধারণ সম্পাদক শাহরিয়ার কবির তপুসহ আরো অনেকে।

এসময় বক্তারা বলেন, ১৯৭১ সালে ৮ ই নভেম্বর পাকিস্তান হানাদার বাহিনি ছারছিনা পির আবু ছালেহ এর নেতৃত্বে ইন্দুরহাট মিয়ারহাট বরছাকাঠি আগুন দিয়ে পুড়িয়েছে এবং একই দিনে ২১ জনকে গুলি করে হত্যা করছে। যাঁদের স্মৃতিচারণে বদ্ধভূমি নির্মান করা হয় বরছাকাঠিতে।

এতটুকু না বললে চলেই না স্বৈর শাসক এরশাদ ক্ষমতায় এসে স্বরূপকাঠির নাম পরিবর্তন করে নেছারাবাদ নাম করন করেন।আমরা স্বরূপকাঠি নামে ফিরে যেতে চাই। রাজাকার আবু ছালেহ বলেছিল ছারছিনা হল পাক জমিন পাক জমিন হল পাকিস্তান আর ইন্দুরহাট হল বাংলাদেশ। আমাদের যুদ্ধ বাংলাদেশের বিরুদ্ধে মানে ইন্দুর হাটের বিরুদ্ধে। বাংলাদেশ স্বাধীন হবার ৪৯ বছর পরও বাংলার মানচিত্রের মানুষ পুড়ছে। মানুষকে হত্যা করা হচ্ছে পুরো বাংলাদেশ আজ বিধ্বস্ত বাংলাদেশ।

শেয়ার করুন

আরও সংবাদ পড়ুন
All rights reserved © 2020 prothinkbd (এই সাইটের নিউজ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া কপি করা থেকে বিরত থাকুন)
Design & Developed By: NCB IT
11223
Shares