শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
আগামী ১৩ই অক্টোবর পিরোজপুর জেলা ছাত্র ইউনিয়নের ২২ তম কাউন্সিল ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার শহর শাখার নতুন কমিটি : সভাপতি ফাহিম,সম্পাদক তারিন সমাজে পিছিয়ে পরা নারীদের নিয়ে কাজ করবে পুলিশ নারী কল্যাণ সমিতি : রুবাইয়াৎ লতিফ পিরোজপুরে আ.লীগ নেতার মেয়ের বিয়ে ভেঙে দেয়ার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সুন্দরবনের হরিণ শিকার করে মাংস নিয়ে পাচারের সময় আটক-১ মঠবাড়িয়ায় জমি নিয়ে বিরোধে বসত ঘরে হামলা : থানায় মামলা বাগেরহাটে জনপ্রিয় হয়ে উঠেছে ভাসমান বেডে সবজি চাষ পিরোজপুরে বাড়ছে মাল্টা চাষ : স্বাবলম্বী হয়েছেন কয়েক’শ চাষী পড়ুন কোন বয়সে মেয়েদের যৌন চাহিদা সব থেকে হয় গোপন প্রেম-বিয়েতে ব্যস্ত চলচ্চিত্রের বেশির ভাগ নায়িকারা

পিরোজপুরে গণ উন্নয়ন সমিতির শিক্ষা পরিকল্পনা বিষয়ক ভার্চুয়াল মতবিনিময় সভা

মো: আবীর হাসান, পিরোজপুর
  • প্রকাশের সময় : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ৬২ জন দেখেছেন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পক্ষ থেকে প্রথমবারের মত একটি সমন্বিত শিক্ষা পরিকল্পনা তৈরীর লক্ষে পিরোজপুরে শিক্ষা পরিকল্পনা বিষয়ক এক ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে গণ সাক্ষরতা অভিযানের সহযোগিতায় জেলা গণ উন্নয়ন সমিতির আয়োজনে এ ভার্চুয়াল মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক জনাব আবু আলী মো: সাজ্জাদ হোসেন। সভায় গণ সাক্ষরতা অভিযানের নিবার্হী পরিচালক ও সাবেক তত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে. চৌধুরী স্বাগত বক্তব্য রাখেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাহিদ ফারজানা সিদ্দিকী, উপজেলা নিবার্হী অফিসার বশির আহমেদ,  আফতাবউদ্দিন কলেজের অধ্যক্ষ সহদেব চন্দ্র পাল, জেলা শিক্ষা অফিসার সুনীল চন্দ্র সেন, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: জেছের আলী।

গণ উন্নয়ন সমিতির নিবার্হী পরিচালক জিয়াউল আহসান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন পৌর কাউন্সিলর সাদউল্লাহ লিটন, জয়কুল সরকারি প্রাথমিক বিদ্যায়ের সভাপতি শাহাজাদী রেবেকা চৈতি, জুজখোলা মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি কাজী মুজিবুর রহমান, টিআইবির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ, রব্বানী ফিরোজ, ইন্দুরকানী উপজেলা শিক্ষা অফিসার মোঃ শহিদুল ইসলাম, পিডিএফ এর নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম পান্না, মহিলা পরিষদের সাংগঠনিক সম্পাদক খালেদা আক্তার হেনা, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি দ্বিলীপ মসিদ, শিক্ষক নেতা সেলিম তালুকদার, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির প্রতিনিধিদের পক্ষে (প্রাথমিক ও মাধ্যমিক) টিচার্স ট্রেনিং কলেজের প্রভাষক শাহানা আক্তার, গণমাধ্যম প্রতিনিধিদের পক্ষে দৈনিক তথ্য দর্পনের ব্যবস্থাপনা সম্পাদক মোঃ আবীর হাসান, নিউজ২৪ এর জেলা প্রতিনিধি ইমন চৌধুরী প্রমুখ।

সভায় শিক্ষক, সাংবাদিক, এনজিও প্রতিনিধি, এস,এম,সি, জনপ্রতিনিধি, পেশাজীবী ও নারী ও শিশু সংগঠনের জনপ্রতিনিধিসহ নাগরিক সমাজের   প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। উল্লেখ্য এজেন্ডা ২০৩০- শিক্ষার নতুন দিগন্ত , শিক্ষা মন্ত্রনালয়,  প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রনালয় প্রথমবারের মত একটি সমন্বিত শিক্ষা পরিকল্পনা তৈরীর উদ্যোগ নিয়েছে। এলক্ষ্যে একটি খসড়া প্রণয়ন করা হয়েছে যা জাতীয় পর্যায়ে ও তৃণমূলে কর্মশালা ও পরামর্শ সভার মাধ্যমে চূড়ান্ত করা হবে।

শেয়ার করুন

আরও সংবাদ পড়ুন
All rights reserved © 2020 prothinkbd (এই সাইটের নিউজ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া কপি করা থেকে বিরত থাকুন)
Design & Developed By: NCB IT
11223
Shares