শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৩:১৯ অপরাহ্ন
শিরোনামঃ
আগামী ১৩ই অক্টোবর পিরোজপুর জেলা ছাত্র ইউনিয়নের ২২ তম কাউন্সিল ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার শহর শাখার নতুন কমিটি : সভাপতি ফাহিম,সম্পাদক তারিন সমাজে পিছিয়ে পরা নারীদের নিয়ে কাজ করবে পুলিশ নারী কল্যাণ সমিতি : রুবাইয়াৎ লতিফ পিরোজপুরে আ.লীগ নেতার মেয়ের বিয়ে ভেঙে দেয়ার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সুন্দরবনের হরিণ শিকার করে মাংস নিয়ে পাচারের সময় আটক-১ মঠবাড়িয়ায় জমি নিয়ে বিরোধে বসত ঘরে হামলা : থানায় মামলা বাগেরহাটে জনপ্রিয় হয়ে উঠেছে ভাসমান বেডে সবজি চাষ পিরোজপুরে বাড়ছে মাল্টা চাষ : স্বাবলম্বী হয়েছেন কয়েক’শ চাষী পড়ুন কোন বয়সে মেয়েদের যৌন চাহিদা সব থেকে হয় গোপন প্রেম-বিয়েতে ব্যস্ত চলচ্চিত্রের বেশির ভাগ নায়িকারা

পিরোজপুরে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল প্লাবিত,ক্ষয়ক্ষতির আশঙ্কা

ইসমাইল হোসেন হাওলাদার,মঠবাড়িয়া (পিরোজপুর)
  • প্রকাশের সময় : শনিবার, ২২ আগস্ট, ২০২০
  • ১৭৫ জন দেখেছেন

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় নিম্নচাপের কারণে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। জোয়ারের পানিতে ৩-৪ ফুট নিচে ডুবে গেছে উপজেলার অনেক সড়ক। ঘরবাড়ি, রাস্তা ও ফসলি জমিতে পানি বেড়ে যাওয়ায় চরম ভোগান্তিতে পড়েছে মানুষ।

উপজেলায় বেশি প্লাবিত হয়েছে ক্ষেতাছিড়া, কচুবাড়িয়া, ভোলমারা, সাপলেজা, মাঝেরচর, বড় মাছুয়া, মিরুখালী, বড়শৌলা, ছোট শৌলা, হারজী নলবুনিয়া, ওয়াহেদাবাদ, নাগ্রাভাঙ্গা, বাদুরা, দক্ষিণ মিঠাখালী ও পৌরসভার দক্ষিণ বন্দর এলাকা। উপকূলীয় খেতাছিড়া এলাকার সিদ্দিক মিয়া জানান, জোয়ারের পানিতে তাদের বাড়ির উঠান এবং ফসলের ক্ষেত তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। পানি রান্নাঘরের প্রবেশ করায় গত ২-৩ দিন ধরে রান্না বন্ধ রয়েছে। 

উপজেলা মৎস্য কর্মকর্তা মোজাম্মেল হক জানান, পানি বাড়তে পারে এমন আশঙ্কায় ইতোমধ্যে উপজেলার মৎস্যচাষিদের ঘেরের মাছ রক্ষার জন্য সতর্ক করে দেয়া হয়েছে। এ বিষয়ে সার্বিক খোঁজখবর নেয়া হচ্ছে।

উপজেলা কৃষি কর্মকর্তা হাজিরা খাতুন জানান, গত ২-৩ দিনের বৃষ্টি ও জোয়ারের পানি এবং উত্তরাঞ্চল থেকে আসা পানিতে উপজেলার ৫০ শতাংশ (দেড় হাজার হেক্টর) আমন বীজতলা, আড়াইশ হেক্টর রোপা আমন ও শাকসবজির ক্ষেত তলিয়ে গেছে। কিছু পাকা আউশ ধানও মাঠে আছে। এক সপ্তাহের মধ্যে পানি নেমে গেলে কৃষির তেমন কোন ক্ষতি হবে না। পানি সম্পূর্ণ নেমে গেলে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপন করা সম্ভব হবে বলে তিনি জানান।

শেয়ার করুন

আরও সংবাদ পড়ুন
All rights reserved © 2020 prothinkbd (এই সাইটের নিউজ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া কপি করা থেকে বিরত থাকুন)
Design & Developed By: NCB IT
11223
Shares