শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৪:০৬ অপরাহ্ন
শিরোনামঃ
আগামী ১৩ই অক্টোবর পিরোজপুর জেলা ছাত্র ইউনিয়নের ২২ তম কাউন্সিল ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার শহর শাখার নতুন কমিটি : সভাপতি ফাহিম,সম্পাদক তারিন সমাজে পিছিয়ে পরা নারীদের নিয়ে কাজ করবে পুলিশ নারী কল্যাণ সমিতি : রুবাইয়াৎ লতিফ পিরোজপুরে আ.লীগ নেতার মেয়ের বিয়ে ভেঙে দেয়ার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সুন্দরবনের হরিণ শিকার করে মাংস নিয়ে পাচারের সময় আটক-১ মঠবাড়িয়ায় জমি নিয়ে বিরোধে বসত ঘরে হামলা : থানায় মামলা বাগেরহাটে জনপ্রিয় হয়ে উঠেছে ভাসমান বেডে সবজি চাষ পিরোজপুরে বাড়ছে মাল্টা চাষ : স্বাবলম্বী হয়েছেন কয়েক’শ চাষী পড়ুন কোন বয়সে মেয়েদের যৌন চাহিদা সব থেকে হয় গোপন প্রেম-বিয়েতে ব্যস্ত চলচ্চিত্রের বেশির ভাগ নায়িকারা

করোনায় অসহায় মানুষের পাশে থাকা আজিম নিজেই মৃত্যুশয্যায় : জীবন বাচাঁতে সাহায্যের আবেদন

ইমন চৌধুরী
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ২১৭ জন দেখেছেন

করোনাভাইরাসের সংক্রমণের শুরু থেকে দেশে যখন অঘোষিত লকডাউন চলছিল, আসাদুজ্জামান আজিম তখন নেমে যান অন্য এক লড়াইয়ে। যুব ইউনিয়নের পক্ষ থেকে তিনি রাস্তায় নেমে সাধারণ মানুষকে মাস্ক-স্যানিটাইজার বিতরণ করেছেন। রাস্তাঘাট থেকে শুরু করে দোকানপাট জীবাণুমুক্ত করেছেন।

এর আগে গত বছর যখন ডেঙ্গু ভয়ানক অবস্থা নিল, তখন আজিম মশা নিধনকারী স্প্রে নিয়ে ছুটেছেন ঢাকা শহরের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে। সেই করোনাযোদ্ধা আজিম আজ নিজেই মৃত্যুশয্যায়। আক্রান্ত হয়েছেন ভয়ংকর রোগ লিভারসিরোসিসে। 

নিম্নমধ্যবিত্ত পরিবারের সন্তান আজিম একটি বীমা কম্পানির ছোট চাকরি করেন। তিনিই পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। তাঁর সংসারে চার বছর বয়সী একটি সন্তান আছে। মাসখানেক আগে লিভার সিরোসিসের ভয়ংকর খবরটি যখন এলো, তখন আজিমের স্ত্রী দ্বিতীয়বারের মতো অন্তঃসত্ত্বা। আজিমকে সুস্থ করে তোলার একমাত্র উপায় হলো লিভার ট্রান্সপ্লান্ট।

এই অপারেশন বাংলাদেশ কিংবা ভারত যেখানেই করা হোক না কেন, প্রচুর টাকার প্রয়োজন। অপারেশন এবং এর পরবর্তী পুনর্বাসন প্রক্রিয়ার জন্য প্রয়োজন ৫০ লাখ টাকার।

আজিমের পরিবার এবং বন্ধুবান্ধবদের পক্ষে এত বিশাল অঙ্কের টাকার জোগান দেওয়া অসম্ভব ব্যাপার। কিন্তু সবাই যদি এই করোনাযোদ্ধার পাশে এগিয়ে আসেন, তাহলে কিছুই অসম্ভব নয়। যে মানুষটি সাধারণ মানুষের বিপদে সব সময় ঝাঁপিয়ে পড়েন, তাঁর বিপদে সবাই পাশে দাঁড়াবে- এই প্রত্যাশা করাটা ভুল নয়।

যত দিন যাচ্ছে, আজিম ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন মৃত্যুর দিকে। তাঁর পরিবার হয়ে পড়ছে বিপন্ন। আজিমের চিকিৎসার জন্য তাঁর বন্ধু-সহকর্মীরা সোশ্যাল সাইটে ফান্ড গঠন করেছেন। যে কেউ চাইলে আর্থিক সহায়তার মাধ্যমে আজিমের পাশে দাঁড়াতে পারেন।

সহায়তা করার উপায় :

অ্যাকাউন্ট নাম : Asadujjaman Ajim treatment asistance fund

অ্যাকাউন্ট নাম্বার :  5520010002590

রাউটিং নাম্বার : 185264008

সুইফট বিআইসি : RUPBBDD#

রূপালী ব্যাংক লিমিটেড

রোকেয়া সরণি ব্রাঞ্চ, ঢাকা

বিকাশ : 01907900074 ( personal)

বিকাশ : 01922555525 (personal)

বিকাশ : 01944777888 (personal)

রকেট : 019225555352 (personal)

নগদ : 01922555535 (personal)

সূত্র : কালেরকণ্ঠ

শেয়ার করুন

আরও সংবাদ পড়ুন
All rights reserved © 2020 prothinkbd (এই সাইটের নিউজ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া কপি করা থেকে বিরত থাকুন)
Design & Developed By: NCB IT
11223
Shares