শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৫:১২ অপরাহ্ন
শিরোনামঃ
আগামী ১৩ই অক্টোবর পিরোজপুর জেলা ছাত্র ইউনিয়নের ২২ তম কাউন্সিল ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার শহর শাখার নতুন কমিটি : সভাপতি ফাহিম,সম্পাদক তারিন সমাজে পিছিয়ে পরা নারীদের নিয়ে কাজ করবে পুলিশ নারী কল্যাণ সমিতি : রুবাইয়াৎ লতিফ পিরোজপুরে আ.লীগ নেতার মেয়ের বিয়ে ভেঙে দেয়ার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সুন্দরবনের হরিণ শিকার করে মাংস নিয়ে পাচারের সময় আটক-১ মঠবাড়িয়ায় জমি নিয়ে বিরোধে বসত ঘরে হামলা : থানায় মামলা বাগেরহাটে জনপ্রিয় হয়ে উঠেছে ভাসমান বেডে সবজি চাষ পিরোজপুরে বাড়ছে মাল্টা চাষ : স্বাবলম্বী হয়েছেন কয়েক’শ চাষী পড়ুন কোন বয়সে মেয়েদের যৌন চাহিদা সব থেকে হয় গোপন প্রেম-বিয়েতে ব্যস্ত চলচ্চিত্রের বেশির ভাগ নায়িকারা

বানারীপাড়ায় ব্রিজ যাচ্ছে খালে,নজরে আসেনি প্রশাসন বা জনপ্রতিনিধিদের

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১২ আগস্ট, ২০২০
  • ২৬২ জন দেখেছেন

বরিশালের বানারীপাড়া উপজেলার সদর ইউনিয়নের আলতা গ্রামে সংযোগ রাস্তা সহ জনগুরুত্বপূর্ণ একটি আয়রণ ব্রিজ যে কোন সময় খালে বিলীন হওয়ার উপক্রম হয়েছে। এলজিইডি’র অর্থায়নে মাছরং-আলতা কার্পেটিং রাস্তার কাজ করার সময় ঠিকাদার ওই ব্রিজের এপ্রোচের পাশের খালে পাইলিং না করায় সংযোগ রাস্তা খালে ভেঙ্গে পড়ার পাশাপাশি এখন ব্রিজটিও বিলীণ হওয়ার উপক্রম হয়েছে। ইতোমধ্যে খালের মধ্যে রাস্তা এবং ব্রিজের অনেকাংশ দেবে গিয়ে ও ভেঙ্গে পড়ে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

দীর্ঘদিনেও রাস্তার ওই অংশে সংস্কার না করায় ১১ আগস্ট মঙ্গলবার তাইজুল ইসলাম নামের স্থানীয় এক যুবলীগ কর্মী রাস্তা ও ব্রিজটি রক্ষা করতে খালের পাশে নিজের বাগানের বাঁশ ও মেহগিনি গাছের গুড়ি দিয়ে পাইলিং করতে উদ্যোগে হন।

এ প্রসঙ্গে তিনি জানান, দীর্ঘদিনেও সংস্কার না করায় অবশেষে এলাকার সাধারণ মানুষের কথা ভেবেই সে একাই সকাল থেকে পাইলিং করার কাজ করছেন। কোন শ্রমিক না নেওয়া প্রসঙ্গে জানতে চাইলে প্রশ্ন রেখে বলেন বেকার অবস্থায় শ্রমিক নিয়ে কাজ করালে তার পারিশ্রমিক দিবো কিভাবে। তবে ব্যক্তি উদ্যোগের এ পাইলিং সংযোগ রাস্তা ও ব্রিজটি রক্ষা করা সম্ভব হবে না বলে অভিজ্ঞজনের অভিমত। এগুলো রক্ষা করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের উদ্যোগে স্থায়ী পাইলিংয়ের প্রয়োজন।

ওই রাস্তা ও ব্রিজ দিয়ে মাঝ রং দরবেশ গেট হয়ে আলতা ফায়জুল হক ব্রিজ পেড়িয়ে গাভা,নরেরকাঠি ও পাশ্ববর্তী স্বরূপকাঠি উপজেলার আটঘর ও কুড়িয়ানা গ্রামে যেতে দিন-রাত শত শত মানুষ চলাচল করেন। যাতায়াতের বাহন হিসেবে ইজি-বাইক,টমটম,বৌ-গাড়ি ও রিক্সা সহ বিভিন্ন ধরণের যান এ রাস্তাটি দিয়ে প্রতিনিয়ত চলাচল করে থাকে।

রাস্তা ও ব্রিজটি বেহাল অবস্থায় পতিত হওয়ায় এক প্রকার জীবনের ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে কয়েকটি গ্রামের মানুষকে। অচিরেই রাস্তা ও ব্রিজটি সংস্কার করে চলাচল উপযোগী করে দেয়ার দাবী জানিয়েছেন এলাকাবাসী । তা না হলে যেকোন সময় বড় ধরণের দূর্ঘটনার আশঙ্কা করছেন তারা।

এ প্রসঙ্গে বানারীপাড়া উপজেলা প্রকৌশলী মো. হুমায়ুন কবির বলেন খরস্রোতা গভীর ওই খালে পাইলিং দিলেও ওই রাস্তা ও ব্রিজ রক্ষা করা সম্ভব হবেনা, বিকল্প স্থান থেকে নতুন রাস্তা ও ব্রিজ নির্মাণ করতে হবে।

শেয়ার করুন

আরও সংবাদ পড়ুন
All rights reserved © 2020 prothinkbd (এই সাইটের নিউজ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া কপি করা থেকে বিরত থাকুন)
Design & Developed By: NCB IT
11223
Shares