শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪৩ অপরাহ্ন
শিরোনামঃ
আগামী ১৩ই অক্টোবর পিরোজপুর জেলা ছাত্র ইউনিয়নের ২২ তম কাউন্সিল ছাত্র ইউনিয়ন মৌলভীবাজার শহর শাখার নতুন কমিটি : সভাপতি ফাহিম,সম্পাদক তারিন সমাজে পিছিয়ে পরা নারীদের নিয়ে কাজ করবে পুলিশ নারী কল্যাণ সমিতি : রুবাইয়াৎ লতিফ পিরোজপুরে আ.লীগ নেতার মেয়ের বিয়ে ভেঙে দেয়ার অভিযোগ ছাত্রলীগ নেতার বিরুদ্ধে সুন্দরবনের হরিণ শিকার করে মাংস নিয়ে পাচারের সময় আটক-১ মঠবাড়িয়ায় জমি নিয়ে বিরোধে বসত ঘরে হামলা : থানায় মামলা বাগেরহাটে জনপ্রিয় হয়ে উঠেছে ভাসমান বেডে সবজি চাষ পিরোজপুরে বাড়ছে মাল্টা চাষ : স্বাবলম্বী হয়েছেন কয়েক’শ চাষী পড়ুন কোন বয়সে মেয়েদের যৌন চাহিদা সব থেকে হয় গোপন প্রেম-বিয়েতে ব্যস্ত চলচ্চিত্রের বেশির ভাগ নায়িকারা

লেবাননে ভয়াবহ ক্যামিকেল বিস্ফোরনের মত বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পেল বাংলাদেশ

নিউজ ডেস্ক
  • প্রকাশের সময় : শুক্রবার, ৭ আগস্ট, ২০২০
  • ৩৫৩ জন দেখেছেন

লেবাননে ভয়াবহ ক্যামিকেল বিস্ফোরনের ন্যায় বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে দেশের বৃহৎ স্থলবন্দর বেনাপোল। ভারতে রফতানিকালে হাইড্রোজেন পারাক্সাইড ক্যামিকেল বোঝায় একটি ট্রাকের ড্রামে ফাটল ধরে ক্যামিক্যাল মাটিতে পড়তে থাকলে স্থানীয় ২টি ফায়ার ষ্টেশনের কর্মিরা দ্রুত ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছে।

ফলে বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পেল বেনাপোল।বেনাপোল ফায়ার ষ্টেশন ইনচার্জ তৌহিদুল ইসলাম ও-স্থলবন্দর বেনাপোল-উপ পরিচালক আতিকুল ইসলাম জানান,হাইড্রোজেন পারাক্সাইড ক্যামিকেল বোঝায় ড্রামভর্তি একটি ট্রাক শুক্রবার সকালে বেনাপোল বন্দর রফতানি টার্মিনালে আসে।

দুুপুরের দিকে ট্রাকে থাকা ক্যামিকেল বোঝায় ৪টি ড্রাম নিচে পড়ে যায়। ড্রাম লিকেজ হয়ে এসময় এ্যাসিড ট্রাকের টায়ার দিয়ে মাটিতে নির্গতকালে নিরাপত্তা কর্মিদের নজরে আসে। খবর দেওয়া হয় বেনাপোল ও বন্দর ফায়ার ষ্টেশনকে। মুহুর্তেই ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন তারা। যার সিএন্ডএফ বেনাপোলের শান্তা এন্টাপ্রাইজ্ ও রফতানিকারক-তাসনিম ক্যামিকেল কমপ্লেক্স লি:। বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে বেনাপোল সহ এলাকা। বর্তমানে পরিস্তিতি স্বাভাবিক ও নিয়ন্ত্রনে আছে বলে জানান ফায়ার ও বন্দর কর্মকর্তারা।

ফায়ার ষ্টেশন কর্তৃপক্ষ ও বন্দর সংশ্লিষ্টরা জানান এ ধরনের অসাবধনতার কারনে ঘটে বড় ধরনের দূর্ঘটনা। ক্ষতিগ্রস্ত হয় ব্যাবসায়ি ও বন্দর। প্রভাব পড়ে এলাকায়। বিষয়টি খতিয়ে দেখার দাবী জানিয়েছেন বন্দর ব্যাবহারকারীরা।

শেয়ার করুন

আরও সংবাদ পড়ুন
All rights reserved © 2020 prothinkbd (এই সাইটের নিউজ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া কপি করা থেকে বিরত থাকুন)
Design & Developed By: NCB IT
11223
Shares