রবিবার, ০৯ অগাস্ট ২০২০, ০৪:৫৮ পূর্বাহ্ন
শিরোনামঃ
দেখুন বন্যার পানিতে মাছ শিকারে উৎসবে মেতেছে জেলেরা লেবাননে ভয়াবহ ক্যামিকেল বিস্ফোরনের মত বড় ধরনের দূর্ঘটনা থেকে রক্ষা পেল বাংলাদেশ করোনায় দিল্লিতে আটকা পড়া তাবলীগ জামাতের ১৪ সদস্য দেশে ফিরেছে মঠবাড়িয়ায় স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু স্মরণে দোয়া ও মিলাদ পিরোজপুরে গৃহবধুকে হত্যার বিচারের দাবীতে পিতার সংবাদ সম্মেলন করোনায় আক্রান্ত মডেল সানাই স্বেচ্ছসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদকের পিতার মৃত্যু বার্ষিকীতে পিরোজপুরে দোয়া ও মিলাদ বন্যাকবলিত এলাকার দুঃখী মানুষের পাশে ছাত্র ইউনিয়নের কর্মীরা টিকটকে আপত্তিকর ভিডিও ছাড়ায় শাস্তির মুখে ৫ নারী এফডিসির সদস্যদের জন্য এবারও ৫টি গরু কোরবানি দেবেন অভিনেত্রী পরীমণি

এই প্রথম ড্রাইভার ছাড়াই ভারত থেকে ৫১টি মিনি ট্রাক আসলো বাংলাদেশে

এম এ রহিম,বেনাপোল
  • প্রকাশের সময় : বুধবার, ২৯ জুলাই, ২০২০
  • ১১৮ জন দেখেছেন

ইন্ডিয়া বাংলাদেশের অর্থনৈতিক ইজ্ঞিনগুলির অংশ হিসাবে এই প্রথম বারের মতো ভারতের ১৪০৭ কিলোমিটার রেল পথ পেরিয়ে ভিকেল কার্গো রেলে বেনাপোলে এলো টাটা মটরসের ৫১টি মিনি ট্রাক। ফলে লাগেনি ৫১জন ড্রাইভার,পেট্টাপোল ও বনর্গা পার্কিং চার্জ,কমেছে সময় অর্থ এতেই খুশি ব্যাবসায়িরা
বন্দর সংশ্লিষ্টরা।

তারা জানান,করোনার এ সময়ে দীর্ঘ সাড়ে তিনমাস বেনাপোল ও পেট্টাপোল স্থলবন্দর দিয়ে ভারতের সাথে আমদানি রফতানি বানিজ্য ছিল বন্ধ। পরে দু দেশের হাইকমিশন ও বানিজ্য মন্ত্রানালয়ের বন্ধুত্বপূর্ন সম্পর্কের কারনে বেনাপোল স্থলবন্দর দিয়ে রেলে ও সড়ক পথে পন্য আমদানি রফতানি শুরু হয়। ট্রেনে একের পর এক নব দ্বিগন্তের সুচনা হয়।

মরিচ আদা পেয়াজ-কাচা মাল খাদ্য পন্য কসমেটিকস ইমিটেশন.ইন্ড্রাটিয়াল কাচামাল সহ বিভিন্ন পন্য আমদানি হয় শুরু হয় রেলে। চালু হয় পার্সেল ও কনটেইনার ট্রেন। মঙ্গলববার সন্ধায় ভ্যাকেল রেলে আসলো ট্রাক। গভীর রাত পর্যন্ত বেনাপোল বন্দরে খালাস করা হয় চালানটি। এ যেন রেলের মধ্যেই অন্যসড়ক। যার আমদানি ও রফতানি কারন-৫ টাটা মটরস এস এস যানবাহন।

বাংলাদেশ-ভারত চেম্বার অব কমার্সের পরিচালক মতিয়ার রহমান ও ব্যাবসায়িরা জানান,আমদানি বানিজ্য এটি এশটি মাইলফলক দৃষ্টান্ত হয়ে থাকবে। কারন যুদ্ধের সময় এসব রেলে বহন করায় যায় সমরযান। রেল ওয়াগান থেকে সরাসরি ট্রাক নামছে বন্দরে এটা অর্ভতপূর্ব। রেলে ট্রাক আসায় লাগেনি ৫১ড্রাইভার,পার্কিং চার্জ ও ডেমারেজ।কম সময় ও অর্থে,হয়রানি ছাড়ায় পৌছেছে চালানটি।

বন্দর উপ পরিচালক ট্রাফিক-আব্দুল জলিল জানান,বেনাপোল বন্দর দিয়ে সব ধরনের পন্য আমদানি রফতানিতে সড়কে ও রেল পথে সব ধরনের সহযোগিতা দিচ্ছেন তারা। করোনার সময়ে এক্ষতি পুষিয়ে ও বানিজ্যকে এগিয়ে নিতে দিনরাত কাজ করছে বন্দর কর্তৃপক্ষ।

শেয়ার করুন

আরও সংবাদ পড়ুন
All rights reserved © 2020 prothinkbd (এই সাইটের নিউজ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া কপি করা থেকে বিরত থাকুন)
Design & Developed By: NCB IT
11223
Shares