শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০১:৫২ অপরাহ্ন
শিরোনামঃ
ইউটিউব চ্যানেলে প্রতিবন্ধী নারীদের সাক্ষাৎকার নিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ শুরবাড়ি বেড়াতে এসে দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা : জামাই রফিকুল গ্রেফতার সুদ কারবারীদের নির্যাতনে স্ত্রী করেছেন আত্মহত্যা ভিটেবাড়ি হারিয়ে পালিয়ে বেড়াচ্ছেন শিক্ষক বানারীপাড়ায় ব্রিজ যাচ্ছে খালে,নজরে আসেনি প্রশাসন বা জনপ্রতিনিধিদের নিজ সন্তানরা বাবাকে ফেলে রাখল গোয়াল ঘরে,পুলিশের হস্তক্ষেপে ঘরে জায়গা পেলেন বৃদ্ধ জায়েদ-পপির বিয়ের গুঞ্জন কেশবপুরে যৌত্যুকের বলির শিকার নব-বধূ সালমা পশ্চিম পাড়ায় হযরত আবু বক্কর (রাঃ) জামে মসজিদের নির্মাণ কাজ শুরু আমি মেজর সিনহাকে কখনো দেখিনি,চিনিও না : কোবরা চালককে অচেতন করে অটোবাইক নিয়ে পালানোর সময় নারী সহ আটক ৩

সুন্দরবন থেকে পাচারকালে দুটি হরিনের মাথা ও ৩০ কেজি মাংস উদ্ধার

মামুন আহমেদ,বাগেরহাট
  • প্রকাশের সময় : রবিবার, ২৬ জুলাই, ২০২০
  • ৩৫২ জন দেখেছেন

বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্র সংলগ্ন চাড়াখালী খাল দিয়ে পাচরকালে দুটি হরিনের মাথা ৩০ কেজি মাংসসহ দুটি নৌকা আটক করেছে বন বিভাগ।

বাগেরহাটের পূর্ব সুন্দরব বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মো. বেলায়েত হোসেন জানান, রবিবার সকালে সুন্দরবনের করমজল বন্যপ্রানী প্রজনন কেন্দ্র সংলগ্ন চাড়াখালী খাল দিয়ে দুটি নৌকা যাচ্ছিল। এমন সময় বনরক্ষীরা নৌকা দুটিকে তল্লাশির জন্য থামাতে বল্লে নৌকায় থাকা সংর্ঘবদ্ধ পাচারকারীরা বনের মধ্যে পালিয়ে যায়। পরে বন বনরক্ষীরা নৌকা তল্লাশি করে ৩০ কেজি হরিনের মাংস, দুটি মাথা, আটটি পা ও দুটি নৌকাসহ হরিন শিকারের সরঞ্জাম আটক করে।

তবে বনরক্ষীরা চোরা শিকারীদের চিনতে পারলেও পালিয়ে যাওয়ায় তাদের কাউকে আটক করতে সমভব হয়নি। উদ্ধারকৃত হরিনের মাংস আদালতের নির্দেশনা বিনষ্ট করা হয়েছে।এর আগে ৪ জুলাই বন সংলগ্ন চিলাবাজার এলাকা থেকে ১৫ কেজি হরিনের মাংস,একটি মাথা ও একটি নৌকা আটক করে বন বিভাগ।

বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় জানান, বনবিভাগের পাশাপাশি জেলা পুলিশও সুন্দরবনের বন্যপ্রাণী রক্ষায় অভিযান অব্যহত রেখেছে। আসন্ন ঈদকে সামনে রেখে চোরা শিকারীরা যাতে প্রভাব বিস্তার করতে না পারে সে জন্য নানা ধরনের পদক্ষেপ গ্রহন করা হয়েছে।

শেয়ার করুন

আরও সংবাদ পড়ুন
All rights reserved © 2020 prothinkbd (এই সাইটের নিউজ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া কপি করা থেকে বিরত থাকুন)
Design & Developed By: NCB IT
11223
Shares