শুক্রবার, ১৪ অগাস্ট ২০২০, ০২:২৫ অপরাহ্ন
শিরোনামঃ
ইউটিউব চ্যানেলে প্রতিবন্ধী নারীদের সাক্ষাৎকার নিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ শুরবাড়ি বেড়াতে এসে দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণের চেষ্টা : জামাই রফিকুল গ্রেফতার সুদ কারবারীদের নির্যাতনে স্ত্রী করেছেন আত্মহত্যা ভিটেবাড়ি হারিয়ে পালিয়ে বেড়াচ্ছেন শিক্ষক বানারীপাড়ায় ব্রিজ যাচ্ছে খালে,নজরে আসেনি প্রশাসন বা জনপ্রতিনিধিদের নিজ সন্তানরা বাবাকে ফেলে রাখল গোয়াল ঘরে,পুলিশের হস্তক্ষেপে ঘরে জায়গা পেলেন বৃদ্ধ জায়েদ-পপির বিয়ের গুঞ্জন কেশবপুরে যৌত্যুকের বলির শিকার নব-বধূ সালমা পশ্চিম পাড়ায় হযরত আবু বক্কর (রাঃ) জামে মসজিদের নির্মাণ কাজ শুরু আমি মেজর সিনহাকে কখনো দেখিনি,চিনিও না : কোবরা চালককে অচেতন করে অটোবাইক নিয়ে পালানোর সময় নারী সহ আটক ৩

বাগেরহাটে ১২ হাজার শিক্ষার্থীদের মাঝে কিশোরী বান্ধব টয়লেট সামগ্রী বিতরণ

মামুন আহমেদ,বাগেরহাট
  • প্রকাশের সময় : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ১৭৩ জন দেখেছেন

বাগেরহাটে মাধ্যমিক বিদ্যালয় ও মহিলা মাদ্রাসায় পড়া কিশোরীদের বয়:সন্ধিকালীন প্রজনন স্বাস্থ্যকে নিরাপদ রাখতে প্রায় ১২ হাজার কিশোরী শিক্ষার্থীদের মাঝে কিশোরী বান্ধব টয়লেট সামগ্রী বিতরণ করছে সদর উপজেলা পরিষদ। সোমবার (১৫ জুন) দুপুরে বাগেরহাট সদর উপজেলার শহীদ নায়েক আব্দুল জব্বার মাধ্যমিক বিদ্যালয়ের কিশোরী শিক্ষার্থীদের মাঝে কিশোরী বান্ধব টয়লেট সামগ্রী বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুল ইসলাম।

এই কিশোরী বান্ধব টয়লেট সামগ্রী বিতরণ কার্যক্রম যৌথভাবে বাস্তবায়ন করছে নারী উন্নয়ন ফোরাম ও সদর উপজেলা পরিষদ। পর্যায়ক্রমে বাগেরহাট সদর উপজেলার দশ ইউনিয়নের ৬২টি মাধ্যমিক বিদ্যালয় এবং দুটি মহিলা মাদ্রাসার প্রায় বারো হাজার কিশোরী শিক্ষার্থীদের মাঝে কিশোরী বান্ধব টয়লেট সামগ্রী বিতরণ করবে সদর উপজেলার পরিষদ।

বাগেরহাট সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. তানজিল্লুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কিশোরী বান্ধব টয়লেট সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বাগেরহাট সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভাপতি রিজিয়া পারভীন, শহীদ নায়েক আব্দুল জব্বার মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ইব্রাহিম মোল্লা, সহকারি প্রধান শিক্ষক মহিববুল্লাহ, সহকারি শিক্ষক সুপ্রভা মন্ডল, গীতা রানী মন্ডল ও তনয় কুমার বসু প্রমূখ।

বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামরুল ইসলাম বলেন, কিশোরী বান্ধব টয়লেট সামগ্রী বিতরণের লক্ষ্য হচ্ছে তোমাদের এটি ব্যবহারে অনুপ্রাণিত করা।বাগেরহাট সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা মো. তানজিল্লুর রহমান বলেন, মেয়েদের ব্যবহারের টয়লেট সামগ্রী নিয়ে সমাজের মানুষের মধ্যে খারাপ ধারণা আছে। আমরা যখন দোকানে স্যানিটারী সামগ্রী কিনতে যাই তখন ওই দোকানি লোজলজ্জার ভয়ে তা কাগজে মুড়ে দিয়ে থাকেন। আমরা এখন অনেক সচেতন হয়েছি। স্কুলে পড়া মেয়েরা তাদের বয়:সন্ধিকালীন সময়ে কিশোরী বান্ধব টয়লেট সামগ্রী ব্যবহার করবে। স্কুল চলাকালিন সময়ে হঠাৎ করে মেয়েদের শরীর খারাপ হতে পারে। তারা যাতে স্কুলে বসে এটি সহজে পেতে পারে তার জন্য উপজেলা পরিষদ এই উদ্যোগ নিয়েছে। স্কুলের পরিচালনা পর্যদেরও এই বিষয়ে সচেতন হতে হবে। তারা স্কুলে পড়া কিশোরী মেয়েদের জন্য আলাদা বরাদ্দ রাখারও পরামর্শ দেন এই কর্মকর্তা।


শেয়ার করুন

আরও সংবাদ পড়ুন
All rights reserved © 2020 prothinkbd (এই সাইটের নিউজ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া কপি করা থেকে বিরত থাকুন)
Design & Developed By: NCB IT
11223
Shares