শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০২:১৪ অপরাহ্ন
শিরোনামঃ
পিরোজপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিদ্যালয়ের সম্পত্তি দখলের অভিযোগ করোনা প্রতিরোধে পিরোজপুরে ছাত্র ইউনিয়নের মাস্ক ও লিফলেট বিতরণ পিরোজপুর টোনা ইউনিয়ন আ’লীগের কমিটি গঠন : হারুন খান সভাপতি মাসুম খান সম্পাদক পিরোজপুরে শহীদ নূর হোসেন দিবসে ছাত্র ইউনিয়নের শ্রদ্ধা পিরোজপুরের স্বরুপকাঠী বন্দর বিধ্বস্ত দিবসের সমাবেশে ছাত্র ইউনিয়নের সংহতি মহানবী (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শন : প্রতিবাদে চিংড়াখালীতে বিক্ষোভ পিরোজপুরে অতি দরিদ্র দলিত জনগোষ্ঠীর অবস্থান ও করণীয় বিষয়ে সংলাপ অনুষ্ঠিত ইন্দুরকানীতে ইউনিয়ন চেয়ারম্যানকে নিয়ে সমালোচনা : ওয়ার্ড আ’লীগের সম্পাদক’কে পিটিয়ে আহত পিরোজপুরে শাক-সবজি, চাল ডাল তেলের দাম কমানোর দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধন পিরোজপুর পৌরসভার কাউন্সিলর প্রার্থী : তরুণ ছাত্রনেতা শওকত

বরগুনার তালতলীতে একটি ব্রিজ যেন মরন ফাঁদ, বিপাকে ৭ গ্রামের মানুষ

বরগুনা প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১২ জুন, ২০২০
  • ২৪২ জন দেখেছেন

বরগুনার তালতলীর কচুপাত্রা খালের উপর নির্মিত ব্রিজটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে। ব্রিজটির উপর দিয়ে প্রতিনিয়ত এই এলাকার ৭ গ্রামের প্রায় ৩ হাজার মানুষ চলাচল করছে। বুধবার উপজেলার উত্তর বাদুরগাছা এলাকায় সরেজমিনে গিয়ে খালের উপর নির্মিত ব্রিজ ভেঙ্গে পড়া অবস্থায় দেখা যায়।

জানা গেছে, স্থানীয় সরকার অধিদপ্তর ২০০১ সালে উপজেলার শারিকখালী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উল্টর বাদুরগাছা (নয়াভাঙ্গলী) খালের উপর এ ব্রিজটি নির্মাণ করেন। সংস্কারের অভাবে ব্রিজটি ধীরে ধীরে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। স্কুল ও কলেজে পড়–য়া ছাত্র-ছাত্রীসহ পথচারীরা চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনার শিকার হচ্ছেন। বাদুরগাছা সহ অন্যান্য গ্রামের প্রায় ৩ হাজার লোকের চলাচলের একমাত্র উপায় এই ব্রিজটি। ব্রিজ ভেঙ্গে যাওয়ার কারনে এ

সড়কের মোটর সাইকেল ও এ্যাম্বুলেন্স চলাচল বন্ধ হয়ে যাওয়ায় জরুরী কোথাও যাওয়া ও রোগী বহন করা এখন খুবই দুস্কর হয়ে দাড়িয়েছে। ব্রিজটির এখন এমন অবস্থা পায়ে হেটে পার হওয়াটাও এখন খুবই কষ্টকর। যেকোন মুহুর্তে ঘটে যেতে পারে মারাত্মক দুর্ঘটনা। ৭ গ্রামের মানুষের যাতায়াতের সুবিধার্থে ব্রিজটি সংস্কার বা নতুন করে নির্মাণ করা একান্ত প্রয়োজন।

এ বিষয়ে শারিকখালী ইউনিয়নের চেয়ারম্যান আবুল বাশার বাদশা তালুকদার বলেন, এই ব্রিজটি সংস্কার অথবা নতুন করে নির্মানের জন্য সংশ্লিষ্ট সকল দপ্তরের সাথে যোগাযোগ করেছি তাতে কোনো কাজ হয়নি। ব্রিজটি ভেঙ্গে যাওয়ার কারনে এ এলাকার প্রায় ৩ হাজার মানুষ চরমভোগান্তি পোহাতে হচ্ছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর’র প্রকৌশলী আহম্মেদ আলী বলেন, ইতিমধ্যে আমাদের ব্রিজ নির্মাণের জন্য প্রকল্প প্রস্তাব তৈরি করে মন্ত্রনালয় পাঠানো হয়েছে। এই ব্রিজটির বিষয়ে খোজ নিয়ে জানতে হবে প্রকল্প প্রস্তাবের ভিতরে থাকলে হয়ে যাবে। আর যদি না পাঠানো হয় তাহলে খুবদ্রুত এটি প্রস্তাব তৈরি করে পাঠানো হবে।

শেয়ার করুন

আরও সংবাদ পড়ুন
All rights reserved © 2020 prothinkbd (এই সাইটের নিউজ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া কপি করা থেকে বিরত থাকুন)
Design & Developed By: NCB IT
11223
Shares