শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ০৩:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
পিরোজপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে বিদ্যালয়ের সম্পত্তি দখলের অভিযোগ করোনা প্রতিরোধে পিরোজপুরে ছাত্র ইউনিয়নের মাস্ক ও লিফলেট বিতরণ পিরোজপুর টোনা ইউনিয়ন আ’লীগের কমিটি গঠন : হারুন খান সভাপতি মাসুম খান সম্পাদক পিরোজপুরে শহীদ নূর হোসেন দিবসে ছাত্র ইউনিয়নের শ্রদ্ধা পিরোজপুরের স্বরুপকাঠী বন্দর বিধ্বস্ত দিবসের সমাবেশে ছাত্র ইউনিয়নের সংহতি মহানবী (সা.)-কে কটাক্ষ করে ব্যঙ্গচিত্র প্রদর্শন : প্রতিবাদে চিংড়াখালীতে বিক্ষোভ পিরোজপুরে অতি দরিদ্র দলিত জনগোষ্ঠীর অবস্থান ও করণীয় বিষয়ে সংলাপ অনুষ্ঠিত ইন্দুরকানীতে ইউনিয়ন চেয়ারম্যানকে নিয়ে সমালোচনা : ওয়ার্ড আ’লীগের সম্পাদক’কে পিটিয়ে আহত পিরোজপুরে শাক-সবজি, চাল ডাল তেলের দাম কমানোর দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধন পিরোজপুর পৌরসভার কাউন্সিলর প্রার্থী : তরুণ ছাত্রনেতা শওকত

মোংলা বন্দরে জাহাজের প্রকৌশলীর মৃত্যু

মামুন আহমেদ,বাগেরহাট
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১১ জুন, ২০২০
  • ২৭০ জন দেখেছেন

বাগেরহাটের মোংলায় জাহাজে অসুস্থ হয়ে ফ্যান হংজি (৪৩) নামে এক চীনা নাগরিক মারা গেছেন। বুধবার দিনগত রাত দুইটা ২০ মিনিটে মোংলা বন্দরের ফেয়ারওয়ে বয়ার বাইরে সিংঙ্গাপুরের পতাকাবাহি ইপিক সেন্ট কিটস্ নামের একটি বানিজ্যিক জাহাজে তার মৃত্যু হয়। তিনি এই জাহাজের প্রধান প্রকৌশলীর দায়িত্বে ছিলেন।

বৃহষ্পতিবার সকালে চীনা নাগরিক ফ্যান হংজির মরদেহের ময়না তদন্ত বাগেরহাট সদর হাসপাতাল মর্গে সম্পন্ন হয়েছে। হ্নদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ফ্যান হংজির মৃত্যু হয়েছে বলে বন্দরের মেডিকেল টিম প্রাথমিকভাবে ধারনা করছে। তবে ময়না তদন্তের পরই তার মৃত্যুর প্রকৃত কারন জানা যাবে।

১৯৭৭ সালের ১২ এপ্রিল ফ্যান হংজি চীনের হুবেই শহরে জন্মগ্রহণ করেন। তিনি এই শহরের বাসিন্দা।
মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার ফকর উদ্দিন বলেন, বুধবার সকাল এগারোটা নাগাদ ভারত থেকে এলপিজি গ্যাস নিয়ে সিংঙ্গাপুরের পতাকাবাহি ইপিক সেন্ট কিটস্ নামের একটি বানিজ্যিক জাহাজ বন্দরের ফেয়ারওয়ে বয়ার বাইরে অবস্থান নেয়। সেখান থেকে সন্ধ্যায় জাহাজটির প্রধান প্রকৌশলী অসুস্থ হয়ে পড়ার সংবাদ বন্দরকে জানালে আমরা আমাদের একটি চিকিৎসক দল জাহাজে পাঠাই। চিকিৎসক দল সেখানে পৌছে নানা পরীক্ষা নিরীক্ষার পর রাত ২টা ২০ মিনিটে জাহাজের প্রধান প্রকৌশলী ফ্যান হংজিকে মৃত ঘোষণা করেন।

চীনা নাগরিক ফ্যান হংজি’র হার্টএ্যাটাকে মৃত্যু হয়েছে বলে চিকিৎসকরা প্রাথমিকভাবে ধারনা করছে। বৃহষ্পতিবার সকালে চীনা নাগরিক ফ্যান হংজির মরদেহের ময়না তদন্ত বাগেরহাট সদর হাসপাতাল মর্গে সম্পন্ন হবে।

সিংঙ্গাপুরের পতাকাবাহি ইপিক সেন্ট কিটস্ এর স্থানীয় শিপিং এজেন্ট ইউনি গ্লোবাল বিজনেস লিমিটেডের ব্যবস্থাপক (হিসাব) আব্দুল্লাহ আল মামুন বলেন, ভারত থেকে সিঙ্গাপুরের পতাকাবাহি এই বানিজ্যিক জাহাজটি এলপিজি গ্যাস নিয়ে মোংলা বন্দরের উদ্দেশ্যে রওনা হয়। বুধবার সকাল এগারোটার দিকে জাহাজটি মোংলা বন্দরের বাইরে সাগরের হিরণ পয়েন্ট এলাকায় পৌছার পর জাহাজের প্রধান প্রকৌশলী ফ্যান হংজি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন।

এসময় জাহাজে থাকা চিকিৎসকরা তাকে চিকিৎসাসেবা দিতে শুরু করেন। এরমধ্যে জাহাজটি বন্দরের ফেয়ারওয়ে বয়ার কাছে পৌছে বন্দর কর্তৃপক্ষকে প্রধান প্রকৌশলীর অসুস্থ হওয়ার খবর দিলে বন্দর কর্তৃপক্ষ তাদের একটি চিকিৎসক দল জাহাজে পাঠায়। তারা এসে পরীক্ষা নিরীক্ষার পর মৃত বলে ঘোষণা করেন।

বুধবার রাত পৌনে একটার দিকে মোংলা বন্দরে জাহাজটি এ্যাংকর করে আমরা তার মৃত্যুর খরব পুলিশকে জানালে পুলিশ তার মরদেহটি নিয়ে ময়না তদন্ত করতে বাগেরহাট সদর হাসপাতাল মর্গে পাঠায়। ময়না তদন্তের পর ফ্যাজ হংজির দেহটি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের হিমঘরে রাখা হচ্ছে। করোনা পরিস্থিতির কারনে আপাতত তার মরদেহটি দেশে পাঠানো সম্ভব হচ্ছেনা।

আন্তর্জাতিক বিমান চলাচল স্বাভাবিক হলে তার মরদেহ দেশে পাঠানো হবে। তিনি চীন দেশের নাগরিক। গত সাত মাস ধরে ফ্যান হংজি এই জাহাজের প্রধান প্রকৌশলীর দায়িত্বে ছিলেন।


শেয়ার করুন

আরও সংবাদ পড়ুন
All rights reserved © 2020 prothinkbd (এই সাইটের নিউজ, ছবি, ভিডিও অনুমতি ছাড়া কপি করা থেকে বিরত থাকুন)
Design & Developed By: NCB IT
11223
Shares